মৃত ভোটারের স্বাক্ষর জমা, মনোনয়ন বাতিল কৃষকলীগ নেতার

সিরাজগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সাখাওয়াত হোসেন সুইটের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। দুজন মৃত ভোটারের স্বাক্ষর জমা দেওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

রোববার (৩ ডিসেম্বর) জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের মনোনয়নপত্র বাছাই করা হয়।

এ সময় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, স্বতন্ত্র প্রার্থী সাখাওয়াত হোসেন ১ ভাগ ভোটারের স্বাক্ষর জমা দিয়েছেন। যাচাই-বাছাই করতে গিয়ে দুজন ভোটারকে মৃত পাওয়া গেছে। ২ জন ভোটার সরাসরি বলেছেন তারা স্বাক্ষর করেননি। অপর একজন ভোটারকে ফোন দিলে তিনিও স্বাক্ষর দেওয়ার কথা অস্বীকার করেন। অন্য এক ভোটারের ঠিকানায় গিয়ে ওই নামে কোনো ভোটারকে পাওয়া যায়নি। এসব কারণে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হলো।

এ বিষয়ে সাখাওয়াত হোসেন সুইট বলেন, বেছে বেছে স্বতন্ত্র প্রার্থীদেরই বাতিল করা হয়েছে। ভুল হলে এক-দুজনের হবে। কিন্তু সবারই একই ধরনের ভুল দেখিয়ে বাতিল করা হয়েছে।

এদিন একই আসনে আরও ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এদের মধ্যে ৩ জনই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। ১ শতাংশ ভোটার স্বাক্ষরের গরমিলের কারণে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শরিফুল আলম খোন্দকার, স্বপন কুমার রায় ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুল হালিম খান দুলালের মনোনয়ন বাতিল করা হয়েছে। এ ছাড়া নুরুল ইসলাম উজ্জল নামে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন একই কারণে বাতিল করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *